PORTFOLIO DETAIL 

বিসিএ’র শেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা

SERVICES GIVEN

BCA News

TAGS

SHARE

Want create site? Find Free WordPress Themes and plugins.

ফরহাদ হোসেন টিপু, লন্ডন থেকে : ব্রিটেনের বাংলাদেশী কারী ইন্ডস্ট্রির বৃহত্তম সংগঠন বাংলাদেশ ক্যাটার্রাস এসোসিয়েশন (বিসিএ) বর্ণাঢ্য আয়োজনে তাদের ১৪তম বিসিএ এওয়ার্ড প্রদান করতে যাচ্ছে। আগামী ২৭ অক্টোবর রোববার লন্ডনের ওয়েসমিনিস্টার ব্রিজ এর অভিজাত পার্ক প্লাজা হোটেলে অনুষ্ঠিত হবে বিসিএ’র এওয়ার্ড অনুষ্ঠান। এওয়ার্ডকে সামনে রেখে মঙ্গলবার লন্ডনের হ্যার্মাস স্মিথ এন্ড ওয়েস্ট লন্ডন কলেজে শতাধিক প্রতিযোগির মধ্য থেকে যাচাই-বাছাই করে ৫৬ জন শেফ এর অংশগ্রহণে ‘সেফ অফ দ্যা ইয়ার’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সরাসরি কুকিং প্রতিযোগিতায় ব্রিটেনের বিভিন্ন শহর থেকে রেষ্টুরেন্ট ও টেকওয়ের প্রতিযোগিরা অংশগ্রহন করেন।

লাইভ শেফ কুক অফ বিসিএ‘ ব্রিটেনে বাংলাদেশী কারী ইন্ডাষ্ট্রির একটি অত্যন্ত জনপ্রিয় প্রতিযোগিতা। ব্রিটেনের অভিজ্ঞ শেফ এবং ক্যাটারার্সরা এই প্রতিযোগিতা থেকে সেরা দশ বাছাই করে থাকেন।

বিসিএ ‘সেফ অফ দ্যা ইয়ার’ এর বিচারক প্যানেলে আছেন- পিপল ফাস্ট এর এন্ডি ডয়েল, উইটকো এর বিটা ওয়াইটাকার, উইম্বিলি স্টেডিয়ামের শেফ গ্যারাড মাডেল, উইম্বিলি স্টেডিয়ামের হেড সেফ অফ প্রডাকশন পাওয়ান তাকিওয়াদা, ইউকে কারী চ্যাম্পিয়ান অফ দ্যা ইয়ার এট ডাকস ব্যান্ডউড স্টিভেন গোমেজ, প্রডাকশন সলিউশন এন্ড ট্রেইনিং কুক এর এরিয়া ম্যানেজার মার্ক ব্রাডফোড এবং বিসিএ এর হেড শেফ অফ এওয়ার্ড কমিটির প্রধান সেলিব্রিটি শেফ আতিক রহমান।
‘লাইভ শেফ কুক অফ বিসিএ‘ সেরা দশজন বিজয়ীকে বিসিএর ১৪তম এওয়ার্ড অনুষ্ঠানে ওয়েসমিনিষ্টার ব্রিজ এর পার্ক প্লাজা হোটেলে পুরস্কৃত করা হবে। এবছরের পুরষ্কারের শিরোনাম হলো – বিসিএ: দ্য হোম অফ গ্রেট ব্রিটিশ কারি।

বিসিএ শেফ অ্যাওয়াার্ডস কমিটির প্রধান আতিক রহমান বলেছেন, প্রতিবছর অনুষ্ঠিত এই প্রতিযোগিতা একটিকে ছাপিয়ে আরেকটি অনন্য সাফল্যের সাক্ষর রাখছে। লাইভ শেফ কুক অফ বিসিএ‘ আমাদের কারী শিল্পে যুক্ত করছে অসাধারণ মৌলিক ডিস এবং দক্ষ শেফ। ৫৬জন শেফ এর অংশগ্রহনে এবারে প্রতিযোগিতাটি হবে আরও পজিটিভ এবং কারী ইন্ড্রাষ্টির জন্য অনুপ্রেরণামূলক।

বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম বলেছেন, ব্রিটেনে কারী ইন্ড্রাষ্টি দক্ষ স্টাফ সংকটসহ নানাবিদ সমস্যায় জর্জরিত। বিসিএ বিশেষ করে স্টাফ সংকট মোকাবেলায় বহুমুখী কার্যক্রম করছে। ’লাইভ শেফ কুক অফ বিসিএ‘ প্রতিযোগিতার মাধ্যমে দক্ষ শেফ তৈরী।
বিসিএ এর হেড শেফ আতিকুর রহমান বাংলাদেশী ক্যুজিন এর বৈচিত্রময় ও শেফদের মৌলিক রন্ধনশৈলীর প্রতিযোগিতাটি পরিচালনা করেন। এছাড়াও পুরো প্রতিযোগিতায় ছিলেন বিসিএ‘র জয়েন্ট কনভেনার এনামুল হক চৌধুরী, হেলাল মালিক ও সৈয়দ হাসান,অর্গানাইজিং সেক্রেটারী সাইফুল আলম, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী ফরহাদ হোসেন টিপ, সিনিয়র ভাইস চেয়ার ফয়জুল হক, জয়েন্ট চিফ ট্রেজারার আবজাল হোসেন, অফিস ম্যানেজার আলী বাবর, জয়েন্ট মেম্বারশীপ সেক্রেটারী শিপু মিয়া ও এনসি মেম্বার আতাউর রহমান লায়েক প্রমুখ।

লাইভ শেফ কুক অফ বিসিএ‘ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই ও কামাল ইয়াকুব, সাবেক জেনারেল সেক্রেটারী ওলি খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুজাহিদ আলী চৌধুরী ও মাসুদ আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইউসুফ সেলিম ও আনিসুল হক, ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান, ওয়াহিদুর রহমান ও আব্দুল হাফিজ, ডেপুটি সেক্রেটারী জেনারেল মুজিবুর রহমান ঝুনু, কালচারাল সেক্রেটারী নাসির উদ্দিন, মেম্বারশীপ সেক্রেটারী ইয়ামিন দিদার, জয়েন্ট মেম্বারশীপ সেক্রেটারী শামসুল আলম খান শাহীন, এনইসি মেম্বার টিপু মিয়া। বিজ্ঞপ্তি

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!